দোকান ভাড়া দেয়া হবে - SHOP RENT

 মোবাইল দোকান ভাড়া

ঢাকার ব্যস্ততম ও জমজমাট এলাকা ওয়ারিতে একটি মোবাইল শপ ভাড়া দেয়া হবে। প্রিমিয়াম ইন্টেরিয়র ডেকোরেশন ডিজাইনে সম্পূর্ণ রেডি একটি মোবাইল দোকান ভাড়া দেয়া হবে। যিনি নিবেন তার জন্য দোকানে কোনো প্রকার ডেকোরেশন করতে হবে না। যেদিন নিবেন সেদিন থেকেই মাল উঠিয়ে বিক্রি শুরু করতে পারবেন। রানিং দোকান কিন্তু ইকমার্সে একটা বড় অংক লস খেয়ে নতুন করে পুঁজি জোগাড় করতে পারিনি বিধায় দোকান ছেড়ে দিবো। 


কেন ছেড়ে দিবো ?

সবার উদ্দেশ্যে একটা কথাই বলতে চাই নিজের কিছু বিক্রির জন্য/ভাড়ার জন্য আমরা সচরাচর একটু ভিন্ন কিছু বলে আকৃষ্ট/বিশ্বাস যোগানের চেষ্টা করি। কিন্তু আমি এইখানে কোনোটাই করবোনা। আমার স্পষ্ট কথা হলো আমি ব্যবসা করতে পারিনি বলে আপনিও পারবেন না বিষয়টি এমন নয়। 
আমি ইকমার্সে অনেক বড় অংকের টাকা লস খেয়ে দোকানের পুঁজিও শেষ করে ফেলি। যার ফলে গত ছয় মাস ধরে চেষ্টা করে আসছিলাম যে নতুন করে পুঁজি যোগানো যায় কিনা। এর কাছে ওর কাছে গিয়েছি। কেউ বলেছে দিবে , কেউ বলেছে দিবে না। এইভাবে গত ছয় মাস ঘুরেছি কিছু পুঁজি জোগানোর জন্য। যাই হোক শেষ পর্যন্ত পারিনি। তাই সিদ্ধান্ত নিয়েছি দোকান ছেড়ে দিবো। তাছাড়া অন্য একটি উপার্জনের পথ বের করার চেষ্টা করছি।


মাসে সেল কত?

জনাব/জনাবা কিছু মনে করবেন না। একটু বুঝার চেষ্টা করুন। সবাই জানতে চান ডেইলি সেল কত? মাসে সেল কত? প্রতিদিন কেমন প্রফিট হয়? 
অবশ্যই এইগুলো জানার আছে কিন্তু এই প্রশ্নের উত্তর কিন্তু আপনার ব্যবসা করার কিংবা না করার মানদন্ড হতে পারে না।
কারণ আমি বলবো এবং সত্য কথাই বলবো যে আমার মাসিক বিক্রি ২৫-৩০ লাখ। আপনি তখন প্রফিট বের করতে যাবেন যে ৫% প্রফিট হলেও তো মাসে ১.৫ লাখ টাকা প্রফিট হবে। তাহলে একটা সিদ্ধান্ত নিয়েই ফেলি। 


কিন্তু এই ২৫-৩০ লাখ বিক্রির জন্য আমি ২০ লাখ ক্যাশ টাকা ইনভেস্ট করছি, কোম্পানিগুলো আরও ১০ লাখ টাকা বাকি দিছে, দোকানে একজন লোক রাখছি, মার্কেটিং এর জন্য একজন লোক রাখছি, হোম ডেলিভারী সুবিধা দিতে একটা লোক রাখছি, ফেসবুক/ইনস্টাগ্রামে পোস্ট,বুস্টিং এর জন্য মাসে ৮/১০ হাজার টাকা বাজেট রাখছি, দোকানে ১২/১৪ ঘন্টা সময় দিছি, গত তিন বছর রেগুলার এই কাজগুলো করে আজকে এসে মাসে ওই সেল পাইতেছি। 
আপনি কি সেইম জিনিসগুলো করতে পারবেন?
নাকি আরো বেশি কিছু করবেন?
নাকি আপনার এই মুহূর্তে এইগুলো করার ব্যবস্থা নেই?


এই গুলো কিছুই আমি জানিনা। আপনি জানেন আপনি কেমন করে ব্যবসা করবেন। কারণ প্রত্যেকের ব্যবসা করার ধরণ সম্পূর্ণ আলাদা আলাদা। কাজেই আমি যেখানে মাসে ১.৫ লাখ প্রফিট করি সেখানে আপনিও সেইম করতে পারবেন এটা যে বলবে সে সম্পূর্ণ চাপাবাজ। কারণ আপনি আমার বুদ্ধি মত ব্যবসা করে প্রফিট করবেন না। কাজেই আপনি দেখুন যে আপনি এই ব্যবসা সম্পর্কে বুঝেন কিনা, ব্যবসা শুরু করার জন্য প্রাথমিক ক্যাশ আছে কিনা আর প্রথম অবস্থায় আপনি পর্যাপ্ত সময় দিতে পারবেন কিনা। তারপরেই সিদ্ধান্ত নিবেন। 
বলতে পারেন মনে মনে এত কথা বললাম কেন। বিরক্তও হতে পারেন তবে একটু চিন্তা করলে আমার দোকান ভাড়া নেন না নেন আমাকে অবশ্যই ধন্যবাদ দিবেন।


অনেকেই হয়তো বলবেন যে দোকান তো একটু ভিতরে সেল হবে কিনা, খরচ উঠাতে পারবো কিনা। দয়া করে দুইটা কথা মাথায় রাখবেন।
প্রথম কথা হলো যতই ব্যবসা কম বুঝি না কেন ৩ বছর নিশ্চয়ই বসে বসে লস গুনবো না। 
দ্বিতীয় কথা হলো ৪ লাখ টাকা এডভান্স দিয়ে নিশ্চয়ই ওয়ারীর মতো জায়গায় ১৬৯ স্কয়ার ফিটের দোকান এভেইলেভেল পাবেন না। এবং আপনার ইনভেস্ট অনুযায়ী আপনাকে দোকান নিতে হবে। সেখান থেকে আপনি কি করতে পারবেন সেটা আপনার ব্যক্তিগত দক্ষতার বিষয়।
আপনার যদি রাস্তার পাশে কিংবা ফ্রন্টে দোকান প্রয়োজন হয় তাহলে নিশ্চয়ই আপনাকে আরও বেশি ইনভেস্টের ব্যবস্থা করতে হবে। তাই ROI ক্যালকুলেশন করে যদি মনে হয় আমার দোকান নিবেন তাহলে দয়া করে যত দ্রুত সম্ভব হয় যোগাযোগ করুন। কারণ এই মাসের মধ্যেই আমি দোকান ছেড়ে দিবো। তাই মাসের যেকোনো দিনই আমি দোকান বুঝিয়ে দিতে পারবো।
তাই আপনি চাইলে এই মাস পুরোটাই ভাড়া ছাড়া নিতে পারবেন।

দোকানে যা যা করা আছে

◆ Premium Decoration

◆ Wall Fan

◆ Big Counter Table

◆ Ball Signboard ( Samsung )

◆ Others Brand Signboard

◆ 28 LED Light

◆ 1 Swivel Chair & 2 small tool

◆ 1Corner Sofa for Customer

দোকানের এডভান্স : ৪ লাখ ( রানিং এডভান্স এটাই দেয়া )

ডেকোরেশন সহ সকল মালামাল : ১ টাকাও দিতে হবেনা। 

দোকান ভাড়া: ২৩ হাজার ( রানিং ভাড়া এটাই )

যিনি এই মুহূর্তে এই সব কিছু মিলে প্রস্তুত আছেন দয়া করে তিনিই যোগাযোগ করবেন। 

লোকেশন: ওয়ারী, ঢাকা

যোগাযোগ করুন: 01775272273 ( Whatsapp )

কোনো কারণে নাম্বার বন্ধ থাকলে দয়া করে হোয়াটস এপে নক দিবেন

No comments

Powered by Blogger.